April 29, 2024, 10:37 pm

সংবাদ শিরোনাম
সারাদেশের মতো রংপুরের বাজার নিয়ন্ত্রণে রয়েছে ভোক্তার ডিজি আবাম ফাউন্ডেশনের উদ্যোগে হাফেজ ও এতিমদের মাঝে পোশাক ও সেলামী প্রদান কক্সবাজার টিসিবির পণ্য মজুদ ও বিক্রির অপরাধে এক লাখ টাকা জরিমানা দুস্থদের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ এবার কলাপাড়ায় দেখা মিললো বিলুপ্তপ্রায় উড়ন্ত লাউডগা সাপের কুড়িগ্রামের উলিপুরে বাঁশের বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দিলেন প্রভাবশালী কুড়িগ্রামে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি- ২০২২ প্রদান নিয়মিত বাজার মনিটরিংয়ে পণ্যের দাম কমছে :রংপুরে ভোক্তা ডিজি ব্রহ্মপুত্র নদে আড়াই মাস ধরে চিলমারী-রৌমারী ফেরি চলাচল বন্ধ বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

প্রচারনায় সাঃসম্পাদকের নাম বাদ পড়ার জের। দিনাজপুরের নবাবগঞ্জের দাউদপুর ডিগ্রী কলেজ মাঠের তাফসিরুল কোরআন মাহফিল ভন্ডুল।

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ, দিনাজপুরঃ


অনেক দুর-দুরান্তর থেকে আত্নীয় স্বজন এসেছে প্রায় সবারই বাড়ীতে। বাজার এবং আশ পাশের গ্রামের মোড়ে মোড়ে গরু -ছাগল জবাই হয়েছ, মাংস বিক্রির উদ্দেশে। আত্নীয়ের সংখ্যা অনুযায়ী সবার বাড়ীতেই আয়োজন রান্না বান্নাও প্রায় শেষ। তার পর পরই জানা গেল, দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ডিগ্রী কলেজে অনুষ্ঠিতব্য ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল বন্ধ করে দেয়া হয়েছে।
দাউদপুর সঃপ্রাঃবিঃ এর সহকারী শিক্ষক মাসুদ চৌধুরী জানালেন, বাসায় অনেক আত্নীয় এসেছে মাংস /মাছসহ প্রায় অনেক টাকা খরচ করলাম, একটা লোকের জন্য আজ অনেক মানুষের সর্বনাশ হলো। কলেজ পাড়ার আব্দুল মালেক জানায়, তিন কেজি মাংস কিনেছি, রান্নাও করা হয়েছে, আত্নীয় আসার কথাছিল তাফসিরুল কোরআন মাহফিল শোনার জন্য। আত্নীয়দের আসতে নিষেধ করলাম। খরচ করাটাও বেকার হলো। মাহফিল এলাকায় বিভন্ন প্রকার দোকান দিয়ে যারা অনেক লাভের আশা নিয়ে বসে ছিলেন, মাহফিল বন্ধ করে দেয়ার কারনে তাদেরও অপুরণীয় ক্ষতি হয়ে গেলো। জিলাপি ভেজে বিক্রির আশায় দোকান দিয়ে বসেছেন হালুয়াঘাট গ্রামের খোকন মিয়া। সে জানায়, মাহফিল হতে না দেয়ায় তার প্রায় ৬/৭ হাজার টাকার মালামাল নষ্ট হয়ে যাবে।
২৪ফেব্রুঃ ও ২৫ফেব্রুঃ দুই দিন ব্যাপী ১৬তম বার্ষিকী ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল,দাউদপুর ডিগ্রী কলেজ মাঠে দাউদপুর ইসলামী সমাজ কল্যাণ পরিষদ কর্তৃক আয়োজন করা হয়। জানা যায়, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের মতামত নেয়া হয়। প্রথম দিনের সভাপতির নাম ঘোষনা করা হয়, মোঃ আবু তাহের চৌধুরীর। প্রধান অতিথি রাখা হয়, দিনাজপুর-৬ আসনের মাননীয় সাংসদ শিবলী সাদিক এমপি মহোদয়কে।
নবাবগঞ্জ  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমানের নাম পোষ্টার এবং ঘোষনায় বাদ পড়ায় তিনি ক্ষিপ্ত হয়ে মাহফল বন্ধ করে দিয়েছেন। দাউদপুর বাজারের সাকিনুর ইসলাম,আখিরা গ্রামের আব্দুস সালাম,জুমারপাড়া গ্রামের শহীদ মুন্সী অভিযোগ করে জানান, ইতি পূর্বে আরও একবার এই আতাউর রহমানই মাহফিল করতে বাধা দিয়ে ছিল। এবারও তার কারণেই মাহফিল বন্ধ করতে হলো। রাজনৈতিক রোষানলের দন্দ্বে ইসলামী ধর্মসভা ,তাফসিরুল কোরআন মাহফিল ভন্ডুল মানতে পারছেন না, ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ। এদিকে সরকার দলের এক অংশের মধ্যে চাপা ক্ষোভ লক্ষ্য করা গেছে। এলাকার ধর্মপ্রাণ মানুষের মাঝে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, শুধু একজন ব্যক্তির নাম পোষ্টার ব্যানারে না থাকায় মাহফিল করতে দেয়া হলোনা।

প্রাইভেট ডিটেকটিভ/২৫ ফেব্রুয়ারি ২০১৮/রুহুল আমিন

Facebook Comments Box
Share Button

     এ জাতীয় আরো খবর